ভারতীয় বোলিং তাণ্ডবে চরম বিপর্যয়ে বাংলাদেশ

ঢাকা: অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের ফাইনালে ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে দুই ওপেনার। দুই ওপেনার মিলেন ৫০ রান করেন। তবে এরপর যেন কি হয়ে গেল বাংলাদেশি ব্যাটসম্যানদের। দলীয় ৮.৫ ওভারে রবি বৈশ্ন্য বলে ১৭ রানে ফিরে যান তামিম। এরপর ১২ রান যোগ করে ফিরে যান মাহমুদুল হাসান জয়। কোন রান করতে পারেননি তাওহিদ হৃদয়।

আঘাত পেয়ে মাঠের বাইরে আছে ওপেনার পারভেজ হোসেন ইমন। এমন বিপর্যয়ের মাঝে ক্রিজে আসেন শাহাদত হোসেন। কিন্তু স্ট্যাম্পিং হয়ে ফিরে যান তিনি। চরম চাপের মুখে বাংলাদেশ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৫ রান।

এর আগে অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপের ফাইনালে টসে জিতে ভারতীয় যুবাদের ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় ভারত। দিব্বংশ সাক্সেনাকে ফিরিয়ে দেন অভিষেক দাস। ১৭ বলে ২ রান করে ফিরে যান দিব্বংশ সাক্সেনা।

এর ফলে পচেফস্ট্রুমে স্বপ্নের ফাইনালে দুর্দান্ত শুরু বাংলাদেশের। শুরু থেকেই ভারতীয় দুই ওপেনারকে চেপে ধরে টাইগার পেসাররা। শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব। তবে এই চাপ সামলে নিয়ে ম্যাচে ফিরে ভারত। ৯ রানে প্রথম উইকেট পড়ার পর বাংলাদেশের স্নায়ুর চাপ বাড়িয়ে দিয়েছিলেন ভারতের দুই ব্যাটসম্যান যশস্বি জাসওয়াল এবং তিলক বার্মা। ৯৬ রানের বিশাল জুটি গড়ে বাংলাদেশের সামনে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন তারা দু’জন।

অবশেষে তানজিম হাসান সাকিবের দুর্দান্ত এক ডেলিভারিতে অসাধারণ এক ক্যাচ ধরলেন শরিফুল ইসলাম। সেই ক্যাচেই ফিরে গেলেন ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নামা তিলক বার্মা। ৬৫ বলে ৩৮ রান করে ফিরে যান তিলক বার্মা। এরপর রাকিবুলের আঘাত। অধিনায়ক প্রিয়াম গ্র্যাগকে ফিরিয়ে দেন তিনি। ৯ বলে ৭ রান করেন ভারতীয় অধিনায়ক। তবে এরপর চাপ সামলে এগিয়ে যায় ভারত। সেঞ্চুরির দিকে যাচ্ছিলেন ওপেনার ইয়াশভি জাইসওয়াল।

তবে ৪০ ওভারের ৪র্থ বলে ইয়াশভি জাইসওয়ালকে ফিরিয়ে দেন শরিফুল ইসলাম। ১২১ বলে ৮৮ রান করে ইয়াশভি জাইসওয়াল। এরপর পরের বলে আবারো শরিফুলের আঘাত। সিদ্ধেশ ভীরকে কোন রান না করার আগে ফিরিয়ে দেন। ২২ রানে রান আউট হন ধ্রুব জুরেল। এরপর শরিফুলের ছোড়া বলে ২ রানে ফিরে যান রবি বৈশ্ন্য। এরপর আবারো অভিষেক দাসের আঘাত।

কার্তিক ত্যাগিকে ফিরিয়ে দেন শূণ্য রানে। শুশান্ত মিশরাকে শেষ ব্যাটম্যান হিসেবে আউট করে ভারতকে ১৭৭ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। শেষ উইকেটটি নেন সাকিব। ফলে আইসিসি অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ জিততে লাগবে ১৭৮ রান। বাংলাদেশের অভিষেক দাস নেন ৩ উইকেট। শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব দুটি ও রাকিবুল হাসান নেন একটি করে উইকেট। দুটি হলো রান আউট।

বাংলাদেশ একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, তাওহিদ হৃদয়, শাহাদত হোসেন, শামিম হোসেন, আকবর আলী (অধিনায়ক), রাকিবুল হাসান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব এবং অভিষেক দাস।

ভারতীয় একাদশ: ইয়াশভি জাইসওয়াল, ডিভ্যানাশ সাকসেনা, তিলক ভার্মা, ধ্রুব জুরেল, প্রিয়াম গ্র্যাগ (অধিনায়ক), সিদ্ধেশ ভীর, আথারভা অ্যানকোলেকার, রবি বৈশ্ন্য, শুশান্ত মিশরা, কার্তিক ত্যাগি এবং আকাশ সিং।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here