বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে পরিবর্তন, বাদ মাশরাফি

বিশ্বকাপের পর অবসর নেওয়ার গুঞ্জন উঠলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেননি মাশরাফি। একটা গড়বড়ের ইঙ্গিত মিলেছিলো গত শুক্রবার (১০ জানুয়ারি) মাশরাফির সংবাদ সম্মেলনের বক্তব্যে। আর জাতীয় দলে থাকবেন কিনা তা নিয়ে অনেক কথাই সেদিন বলে গেছেন মাশরাফি।

অবশেষে রোববার (১২ জানুয়ারি) মিললো জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে তার বাদ পড়ার খবর।

রোববার বোর্ড সভার পর সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন। এতদিন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়াদের একজন ছিলেন ম্যাশ। বিশ্বকাপের পর অবসর নেওয়ার গুঞ্জন উঠলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেননি মাশরাফী। টি-২০ থেকে আনুষ্ঠানিক অবসর নিয়েছেন। টেস্টও খেলনে না বহুদিন। মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ার বলতে এখন শুধুই তাই ওয়ানডে।

তবে বিশ্বকাপের পর এই ফরম্যাটেও তার মাঠে নামা হয়নি। বিশ্বকাপের পর শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। সেই সিরিজে মাশরাফীই দলকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে হঠাৎ চোট পেলে ছিটকে পড়তে হয়। আসন্ন ওয়ানডে সিরিজগুলোতে মাশরাফী থাকবেন কিনা তা নিয়ে যখন গুঞ্জন চলছে এরমধ্যেই কেন্দ্রীয় চুক্তি থেকে তার বাদ পড়ার খবর আসলো।

এছাড়া, নিষেধাজ্ঞার কারণে এ বছরের চুক্তিতে থাকবেন না সাকিব আল হাসানও। সর্বশেষ চুক্তিতে দুজনই ছিলেন সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার। সাকিব নিষেধাজ্ঞা থেকে ফিরলে নিশ্চয়ই আবারো ফিরবেন বোর্ডের চুক্তিতে। তবে মাশরাফির এই বাদ পড়া তার ক্যারিয়ারের সমাপ্তির ইঙ্গিতই দিচ্ছে বলা যায়।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here