খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা ‘মিথ্যা’ মামলা ও সাজা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে দলীয় নেতাকর্মীরা। শুক্রবার বেলা ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিংঙ্গেল মোড় ঘুরে বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়।

পরে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার কারাভোগের আজ ৭৩০ দিন। দেশের মানুষের কাছে জনপ্রিয় এই নেত্রী একাধিকবার প্রধানমন্ত্রীর পদে থেকে অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সঙ্গে দেশ পরিচালনা করেছেন। অথচ বিনা অপরাধে মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তিনি আজ ৭৩০ দিন কারাজীবন অতিবাহিত করছেন।

তিনি বলেন, দেশনেত্রীর শারীরিক অবস্থা দিন দিন চরম অবনতি হতে থাকলেও প্রতিহিংসাপরায়ণ সরকারের ক্রোধের আগুন যেন নিভছেই না। জনগণের আন্দোলন-সংগ্রামকে স্তব্ধ করতেই খালেদা জিয়াকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।
তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানান।
মিছিলে তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মজিবুর রহমান, জাসাস কেন্দ্রীয় সহ-সভাপতি জাহাঙ্গীর আলম রিপনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here