ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বৈঠক

মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বাসায় গেলেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। গণসংযোগকালে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের পর এই বৈঠক হয়। রেববার (২৬ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে ব্রিটিশ হাইকমিশনারের গাড়ি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইশরাকের গোপীবাগের বাড়ির সামনে এসে পৌঁছায়।

এরপর ব্রিটিশ হাই কমিশনার সাংবাদিকদের বলেন, আমি অন্য মেয়র প্রার্থীদের সঙ্গেও দেখা করেছি। সেই ধারাবাহিকতায় আজকে আমি এখানে এসেছি। আমরা একটা অবাধ, নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন দেখতে চাই, যাতে ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে।

মেয়র প্রার্থী ইশরাক বলেন, সিটি নির্বাচনের সব মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করছেন ব্রিটিশ হাইকমিশনার। আজকে তারই অংশ হিসেবে আমার সঙ্গে দেখা করতে এসেছেন তিনি। নির্বাচনের পরিস্থিতি সম্পর্কে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আমার কথা হয়েছে। এছাড়াও আজকে ওয়ারীতে ঘটে যাওয়া ঘটনার বিষয়ে তাকে জানানো হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শান্ত থাকুন। আগামী ১ ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে এই হামলার জবাব দেওয়া হবে।

এ সময় ব্রিটিশ হাইকমিশনারকে স্বাগত জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। এরপর ব্রিটিশ হাইকমিশনার অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার বাসার দোতলার একটি কক্ষে ইশরাকের সঙ্গে বৈঠক করেন। এ সময় উপস্থিত ছিলেন—ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবদুস সালাম।

এ দিন দুপুর ১টার দিকে ইশরাক মিছিল নিয়ে গোপীবাগে নিজের বাসার দিকে যাওয়ার সময় সেন্ট্রাল উইমেন্স কলেজের মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করার ঘটনা ঘটে। প্রায় আধা ঘণ্টার বেশি সময় ধরে ওই সংঘর্ষে ইশরাকের পক্ষে ১৪ থেকে ১৫ জনসহ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। অপরদিকে, আওয়ামী লীগের ছয় কর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। এর আগে, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে বৈঠক করেন ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। রাজধানীর বনানীতে তাবিথের নির্বাচনি অফিসে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here