নিজের উদ্যোগে আজ নারী উদ্যোক্তা

আসসালামু আলাইকুম, আমার নাম নাজমুন নাহার তুলি। আমার ফেইসবুজ পেইজের নামঃ Ayaan’s cooking world. যার যাত্রা শুরু ২০১৭ সালের সেপ্টেম্বর এর ১৬ তারিখ। এই তারিখ আমার ছেলের এক বছর পূর্ণ হয় আমার ছেলে হওয়ার পর থেকেই আমার চিন্তা ছিলো আমার ছেলের ফাস্ট বার্থ ডে কেক আমি বানাবো এরপর ফেসবুক এ ই দেখি যে কেক এর কোর্স করানো হয় পরে আমি কেক এর উপর ফাস্ট ক্লাস করলাম। এরপর আমার শিখার নেশা টা বেড়ে যায়। আর আমার পেইজের যাত্রা শুরু তখন থেকে।

নারী উদ্যোক্তা হওয়ার কারনঃ আমার বিয়ের পরে নিজের আইডেন্টিটি নিয়ে খুব কনফিউশান এ ভুগছিলাম যে বাবার বাড়িতে বাবা মার আন্ডার এ বিয়ের পর জামাই আর নিজের বলে কিছু নাই আর বিয়ের পর বাস্তবতা কি তা আমি সামনে থেকে দেখি তখন থেকেই আমার ভেতর জেদ কাজ করে যে আমি আত্মনির্ভরশীল হবো নিজে কিছু করবো আমি প্রফেশনাল শেফ কোর্স করে ও আমি আমার বেবির জন্য জব করতে পারিনা তাই নিজেই উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখি এবং নিজে কিছু করার চেষ্টা করি।

অনুপ্রেরণাঃ শুরুতে আমার অনুপ্রেরণা আমি নিজে আমাকে অনুপ্রেরণা দেওয়ার মতো কেউ ছিলো না আমার পাশে। আমার নিজের চেষ্টা এবং সততা আমাকে আমার স্বপ্নের পথে পাড়ি দিতে সাহায্য করে এরপর ২০-৩০ টা পণ্য সেলের পর আমার কাছের ফ্রেন্ড রা অনুপ্রেরণা জুগিয়েছে। আর অনলাইন জগতে আমি ব্যাবসায় নতুন তখন আমাকে যদি কেউ অনুপ্রেরণা বা পথ দেখায় সে হচ্ছে আর কেউ না আমার খুবই পছন্দের মানুষ আঁখি আকতার জুলি, মুনিয়া মনি, মনিষা মুসকান আপু আমাকে সব ভাবে সাজেশন দিয়েছে এবং আরো ভালো কিছু করার জন্য আমি প্রফেশনাল শেফ কোর্স করি।

বর্তমান অবস্থাঃ বর্তমানে আমার পেইজ অনেকটা সামনের দিকে এগিয়ে গেছে আমার এই পেইজ নিয়ে অনেক স্বপ্ন।

ভবিষ্যৎ পরিকল্পনাঃ আমার ভবিষ্যতে অনলাইন এর পাশাপাশি আমার একটা পেষ্টি শপ দেওয়ার ইচ্ছে এবং নিজের চেষ্টায় করবো।

অতীতের স্মৃতি ব্যবসা নিয়েঃ অতীতের স্মৃতির কথা বলতে গেলে অনেক কিছুই মনে পড়ে যে আজকে আমি যেই জায়গায় এই জায়গায় পৌছানোর জন্য আমাকে অনেক লড়াই করতে হয় নিজের সাথে নিজের ফ্যামিলির সাথে যখন কেউ আমার পাশে ছিলো না বাট আমি হাল ছাড়ি নি আমি লড়াই করে গেছি আর লড়াই করে কিছু পাওয়ার মাঝে আনন্দই অন্য রকম
এখন আমার ভেবে খুব ভালো লাগে যে আমি যদি মাঝ পথে থেমে যেতাম আজকের এই আমি হতাম না। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া যে আল্লাহর সাহায্য ছিলো বলে আজকে আমি কিছু করতে পেরেছি। সবাইকে ধন্যবাদ। সব সময় সাথে থাকার উৎসাহ দেয়ার জন্য পাশে থাকার অনুরোধ রইলো।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here