কাঠের গয়না নিয়ে কাঠগোলাপ

আমি জান্নাতুল নাঈম প্রমি। আমার অনলাইন পেজের নামঃ কাঠগোলাপ। চাঁদপুর জেলার মেয়ে। মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৫ তে এস এস সি ,২০১৭ তে চাদপুর সরকারি মহিলা কলেজ থেকে এইচ এস সি শেষ করে হোম ইকোনমিক্স কলেজে ভর্তি হই। ছোটবেলা থেকেই আঁকাআকির প্রতি খুব ঝোঁক ছিল ‌। সবসময় চেষ্টা করতাম কাউকে নিজের হাতে তৈরি কোন উপহার দেয়ার।

উপহার গুলো যেমন আলাদা হতো , তেমনি সবার বাহবাও পেতাম, আর সেই বাহবা থেকেই নিজের অনলাইন বিজনেস কাঠগোলাপ এর জন্ম। এর শুরু কিন্তু সহজ ছিল না। অনেক আগে থেকেই চিন্তা ছিল করব। কিন্তু হয়ে উঠেনি। অনেক এর কাছ থেকে সহায়তার আশ্বাস ছিল। কিন্তু যখন ই শুরু করতে যেতাম তখনি কিছু না কিছু বাধা সামনে এসে আমার প্রচেষ্টা কে চুপসে দিত। সকল প্রতিবন্ধকতা কে পেড়িয়ে আবশেষে গত বছর ২০১৯ থেকে যাত্রা শুরু আমার স্বপ্ন কাঠগোলাপের। কিন্তু শুরুটা খুব সহজ ছিল না। ব্যবসায়ের ধরন, পুজির যোগান দেয়া সহজ ছিল না। একা একজন মেয়ের পক্ষে কারো সহায়তা ছাড়া কাজটা কঠিন ছিল। সবচেয়ে বড় সমস্যা ছিল অর্থের যোগান। অনেকেই বলেছিল সহায়তা করবে।

কিন্তু প্রয়োজনের সময় কাউকেই কাছে পাই নি। আর এই বয়সে ব্যাংক থেকে লোন পাওয়া তা সম্ভব ছিল না। তাই নিজের ঈদের সালামি আর হাত খরচের টাকা অল্প অল্প করে জমিয়ে আবশেষে আমি শুরু করি আমার কাঠগোলাপ। মূলত কাঠের বেসের উপর রং তুলি দিয়ে নক্সা করা গহনা এবং মোবাইল কভার আমার বিক্রী করা হয়ে থাকে। যদি ও বর্তমানে ছোট পরিসরে রয়েছে আমার এই ব্যবসা ভবিষ্যতে পরিধি বড় করার পরিকল্পনা রয়েছে। হ্যান্ডপেইন্টেড শাড়ি , পাঞ্জাবী , টপস করার পরিকল্পনা আছে। সকলে দোয়া করবেন এবং আমার পাশে থাকবেন।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here