খোকসায় খেয়াঘাটে সাধারণ যাত্রীদের ভোগান্তি

কুষ্টিয়ার খোকসা উপজেলার উসমানপুর ইউনিয়নের খেয়াঘাট এখন সাধারণ যাত্রীদের জন্য ভোগান্তির কারন হয়ে উঠছে । বছরের দীর্ঘ সময় ধরে খোকসা ঘাটের দুই পারে সোজাসোজি ঘাট থাকায় সাধারণ যাত্রীরা অল্প সময়ে নদী পারাপারে সুবিধা ভোগ করত । কিন্তু গত মাসে অসময়ে নদী ভাঙ্গনের কারনে উজানের থেকে নেমে আসা বালির কারনে গড়াই নদীর গতিপথ পরিবর্তন হওয়ায় ঘাটের নৌকাগুলো চলাচল অসুবিধা হচ্ছে । ফলে নৌকা চলাচলের গতিপথ বাধ্য হয়ে ঘাট কতৃপক্ষকে পরিবর্তন করতে হয়েছে ।

ঘাটের গতিপথ পরিবর্তন করতে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়েছে । ফলে নদীর এপার থেকে ঐপারে প্রায় এক কিলোমিটার ঘুরে যেতে হচ্ছে । প্রতিদিন প্রায় আড়াইশত টাকা নদীপারে জ্বালানি হিসাবে খরচ লাগত । এখন খরচ বাবদ প্রতিদিন বারশত টাকা লাগছে ঘাট কতৃপক্ষ জানিয়েছে । সেই সাথে দুই পাড়ের প্রায় বাইশটি গ্রামের হাজার হাজার সাধারণ মানুষ যাতায়াত করে থাকে ।

এ ছাড়া খোকসা সদরে নদীপার হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছাত্র/ছাত্রী শিক্ষক শিক্ষিকা কর্মকর্তা কর্মচারী সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন যাতায়াত করে থাকে। তাদের দাবী খোকসা উসমান ইউনিয়নের এই খেয়াঘাটে একটি সেতু হলে সাধারণ লোকজন এই ভোগান্তি থেকে মুক্তি পেত ।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here