অঝোরে কাঁদলেন কোকোর স্ত্রী-সন্তান

চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে এসেছেন স্বজনরা। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, খালেদা জিয়ার বোন সেলিমা ইসলামসহ ৬ জন দেখা করতে আসেন। রোববার (৫ জানুয়ারি) বিকাল ৩টায় তারা সাক্ষাৎ করতে আসেন।

এদিকে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে কাঁদতে দেখা গেছে খালেদার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ও মেয়ে জাহিয়া রহমানকে।

এর পর রোববার বিকেলে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খালেদার বড় বোন বেগম সেলিমা ইসলাম। এ সময় গাড়িতে বসে অঝোরে কাঁদতে দেখা যায় কোকোর স্ত্রী ও মেয়েকে।

বিএসএমএমইউ হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে কারাবন্দি খালেদা জিয়া দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে, গত ১৬ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা সাক্ষাৎ করেন। ওইদিন হাসপাতালে প্রায় এক ঘণ্টা সাক্ষাৎ শেষে অপেক্ষমাণ গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম। খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি। এ সময় দেশবাসীর কাছে দোয়া চান সেলিমা ইসলাম।

এর আগে বিকেল ৩টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রবেশ করেন স্বজনরা। হাতে ছিল দুটি ফুলের তোড়া ও একটি ব্যাগ।

সাক্ষাৎ শেষে জানা যায়, খালেদা জিয়ার জন্য শীতের পোশাক নিয়ে গিয়েছিলেন স্বজনরা। কারাবন্দি বিএনপি চেয়ারপারসনের সঙ্গে প্রায় এক ঘণ্টার বেশি সময় কাটান বড় বোন বেগম সেলিমা ইসলাম, ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান, খালেদার নাতি সামিন ইসলাম, রাখিন ইসলাম ও আরিফা ইসলাম।

দেখা করার বিষয়ে রোববার (৫ জানুয়ারি) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার জানিয়েছেন।

দিদার বলেন, গণতন্ত্রের মা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে তার স্বজনরা আজ বিকেল ৩টায় সাক্ষাতের অনুমতি পেয়েছেন। সর্বশেষ গত ১৬ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার সাথে তার স্বজনরা সাক্ষাৎ করেন।

এদিকে, হঠাৎ করে খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিথি লন্ডন থেকে ঢাকা এসেছেন। গত ২৫ ডিসেম্বর দিনগত রাত ১২টায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় যান। সেখানেই তিনি অবস্থান করছেন। জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ ও তার শারীরিক অবস্থার খোঁজ খবর নিতেই তার ঢাকায় আগমন। জিয়ার পরিবারের পুত্রবধূ শর্মিলা রহমান সিথি ঢাকা থাকলেও রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে তিনি অংশ নেননি।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here