মানুষের যেকোনো প্রয়োজন মিটাতে প্রস্তুত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রাহমান বলেছেন, হতাশ হওয়ার ও ভয় পাওয়ার কিছু নেই, যেকোনো সমস্যা ও মানুষের যে কোন প্রয়োজন মিটাতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তুত আছেন। মাননীয় প্রধানমন্ত্রী এই বার্তাটি পৌছানোর জন্য আমাকে পাঠিয়েছেন।

ডা: এনামুর রাহমান বলেছেন, দুঃস্থ-অসহায়-গরিব মানুষদের নিয়ে ষড়যন্ত্রকারি ও ব্যবসায়ীরা অনেক শক্তিশালী ছিল। তারা আমাদের বিরুদ্ধেও অনেক কাজ করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর আমাদের সমর্থন দিয়েছেন তাদেরকে বয়কট করার। প্রধানমন্ত্রীর সমর্থনে আমরা তাদেরকে বয়কট করতে পেরেছি।
শুক্রবার (০৩ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামন সেলিম এর সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রাহমান এর সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন ত্রাণ প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পাঠিয়েছেন তার একটি বাণী পৌছানোর জন্য। প্রধানমন্ত্রী বলেছেন, শেখ হাসিনা জনগণের পাশে আছেন, হতাশ হওয়ার কিছু নাই, ভয় পাওয়ার কিছু নাই। মানুষের যেকোন প্রয়োজন মিটানোর জন্য তিনি প্রস্তুত আছেন। আমাদের মূল কাজ হলো এই বাণীটি মানুষের কাছে পৌছে দেওয়া। মানবিক যতোগুলো খাত আছে সে গুলোকে সঠিকভাবে বাস্তবায়ন করা।
এসময় আরও তিনি ঠাকুরগাঁওয়ের অসহায় শীতার্ত মানুষদের ৪০ হাজার শীতবস্ত্র দেওয়া হয়েছে। তিনি আরও অসহায় দরিদ্র মানুষদের জন্য ৩০ লক্ষ টাকা ও ১ হাজার বান ঢেউটিন বরাদ্দ দেন। ঘরহীন মানুষদের জন্য দুর্যোগসহনীয় আরও ১শ টি বাড়ি বরাদ্দের আশ্বাস দেন তিনি।

সভাশেষে, বিকেলে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম (বিডি হল) মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমপি এনামুর রহমান শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।
এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ্ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোহসীন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ, জেলা আ.লীগের সহ সভাপতি মাহবুবুর রাহমান খোকন, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, উপজেলা আ.লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো ও সভাপতির বক্তব্য দেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন, ৫০ বিজিবি’র অধিনায়ক লে.ক. এস.এম.এন সামিউন নবী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, (রাজস্ব) আমিনুল ইসলাম, ৫টি উপজেলার নির্বাহী অফিসাররা সহ বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল প্রমুখ।
মতবিনিময় সভা ও শীতবস্ত্র বিতরণের আগে শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজ প্রাঙ্গনে ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমানকে গার্ড অব অর্নার দিয়ে বরণ করেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।

শীতবস্ত্র বিতরণ শেষে ঠাকুরগাঁও প্রেস ক্লাবের পক্ষ থেকে প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেস কøাবের সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুতফর রহমান মিঠু সহ প্রেস ক্লাবের সদস্যরা।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here