আবহাওয়ার বড় দুঃসংবাদ

সাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে রাজধানীসহ দেশের বেশ কয়েক জায়গায় বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যার পর গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি হয়েছে। ঢাকা বিভাগের মধ্যে ফরিদপুর, মাদারীপুর ও গোপালগঞ্জে সামান্য বৃষ্টি হয়েছে। রাজধানীর অধিকাংশ এলাকায় গুঁড়ি-গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে। এছাড়া ঢাকার বাইরে যশোর ও খুলনায় বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

সাগরে লঘুচাপের প্রভাবে বৃহস্পতিবার সারাদিন আকাশ মেঘলা ছিল। শুক্রবারও একই অবস্থা থাকবে। পাশাপাশি বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রাত ৮ টার পর খুলনায় বৃষ্টি হয়েছে মাঝারি ধরনের। রাত দশটার দিকে পিরোজপুরে বৃষ্টি শুরু হয়। ঝালকাঠি, বাগেরহাট, চুয়াডাঙ্গা ও খুলনায় হালকা বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অফিস জানায়, যশোরে ৫ মিলিমিটার ও গোপালগঞ্জে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা, ফরিদপুর, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা ও মোংলায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টি বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকাগুলোতে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী দুই দিন মেঘলা আকাশ এবং ঢাকাসহ কিছু কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। এরপর মেঘ কেটে গেলে তাপমাত্রা আরও নেমে যাবে। যেসব এলাকায় এখন শৈত্যপ্রবাহ আছে, সেই সময় আরও এলাকায় এটি বিস্তার লাভ করবে বলে আশঙ্কা করছে আবহাওয়া অধিদফতর।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here