কেউ সুখী বিছানায়, কেউ সুখী বিয়েতে!

নিউজ ডেস্কঃ হতেই পারে আপনি ম্যানিয়াগ্রস্ত। কোনও না কোনও ম্যানিয়ায় আক্রান্ত। নিজেই জানেন না। তার মানে এই নয়, ম্যান মাত্রই ম্যানিয়া থাকবে। কিন্তু, থাকলেও বিস্মিত হবেন না।

গ্যামোম্যানিয়ার কথাই ধরুন। ধরে নেওয়াই যায়, ‘গ্যামোম্যানিয়া’ শব্দটির সঙ্গে আপনার পরিচয় নেই। কিন্তু, গ্যামোম্যানিয়াক চরিত্র চারপাশে চোখ ঘোরালেই দেখতে পাবেন। চেনেনও। এই খেপা বা খেপিরা হয় বিয়েপাগল। তা সময়ে বিয়ের ফুল না-ফুটলে, অনেকের মধ্যেই ছটফটানি আসতে পারে। কিন্তু, তা ঠিক গ্যামোম্যানিয়া নয়। এঁরা কারও প্রেমে পড়লে, চটপট বিয়ের প্রস্তাব দিয়ে বসেন। আজকে আপনাকে, কালকে আর একজনকে। বা একই দিনে তিন-চার জনকে। পরিণতি বহুবিবাহ।
আর ক্লিনোম্যানিয়া? আশা করি, এই শব্দটিও আপনার কাছে অপরিচিত। কিন্তু, ব্যক্তি অপরিচিত নয়। হয়তো আপনার ঘরেই পেয়ে যাবেন। এই ক্লিনোম্যানিয়াকরা সহজে বিছানা ছাড়তে চান না। তা শীতকাতুরেরা লেপকাঁথার নীচে ঘাপটি মেরে, মাথা মুড়ি দিয়ে শুয়ে থাকতে ভালোবাসেন। কিন্তু, যাঁরা ক্লিনোম্যানিয়ায় আক্রান্ত, তাঁদের শীত-গ্রীষ্ম বলে কিছু নেই। পারলে সারাদিনই বিছানায় শুয়ে গড়াগড়ি দেন। পিপুফিসুর মতো। বিছানা ছাড়তে বড় অনীহা।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here