প্রকল্প কর্মকর্তার খাটের নিচে ২ কোটি টাকা

পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাজুল ইসলামের সরকারি বাড়িতে অভিযান চালিয়ে ১ কোটি ৮৫ লাখ টাকা উদ্ধার করেছে দুদক দিনাজপুর।

আটক পার্বতীপুর উপজেলা পিআইও কর্মকর্তা তাজুল ইসলাম কুড়িগ্রামের রাজারহাট উপজেলার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি এখানে প্রায় দেড় বছর ধরে পার্বতীপুর উপজেলা প্রকল্প কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে দিনাজপুরের পার্বতীপুরে উপজেলা পরিষদের সরকারি বাড়ি থেকে দুদক এই টাকাসহ ওই কর্মকর্তাকে আটক করা হয়।
দুদকের দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান নেতৃত্বে অভিযান চালিয়ে এ অর্থ জব্দ করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য সাংবাদিকদের জানিয়েছেন।

আবু হেনা আশিকুর রহমান সাংবাদিকদের জানান, পার্বতীপুর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট দবির উদ্দিনের উপস্থিতিতে দুদক এই অভিযান পরিচালনা করে। প্রকল্প কর্মকর্তা তাজুলের সরকারি এই বাড়িতে এসব টাকা আলমারি, বিছানার নিচে, ব্যাগেসহ বিভিন্ন স্থানে রাখা হয়েছিল। এত বিপুল পরিমাণ টাকার উৎস এবং এ টাকা ব্যাংকে না রেখে বাড়িতে রাখার বিষয়ে কোনো সদুত্তোর দিতে পারেননি তাজুল ইসলাম। পরে তাকে আটক করা হয়।

তাজুল সরকারের বিভিন্ন প্রকল্প থেকে এই টাকা আত্মসাৎ করেছেন বলে জানান দুদক কর্মকর্তা।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here