হরিপুরে স্থানীয় যুবকদের নেতৃত্বে চলছে খেলা

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কাঁঠালডাঙ্গী বাজার টেংরিয়া, ঝারবাড়ি, দিলগাঁও, কাঁঠালডাঙ্গী গুচ্ছগ্রাম পারা পুকুর এলাকায় গুটি কয়েকজন স্থানীয় যুবকদের নেতৃত্বে দেদারসে চলছে জুয়া খেলা।

যে কোনো ব্যাক্তি, কম আর ভারি বয়ষী হোক না কেনো সবাই জুয়া খেলার কাছা কাছি গেলে তার জন্য রয়েছে নির্ধারিত পরিমান অনুযায়ী টাকা বরাদ্দ। আর এ টাকা দেয় খেলা পরিচালনা কমিটির লোকজন বলে জানান মানিক নামে এক যুবক।

সরেজমিনে জুয়া খেলার তথ্য সংগ্রহ করতে গেলে আমাদের প্রতিবেদককে জুয়া খেলার কাছে যেতে বাদা দেয় জুয়া খেলা পরিচালনা কমিটির লোকজন।
প্রতিদিন সময় বেলা ১১টার পর একই জায়গায় সবাই মিলিত হয় কাঁঠালডাঙ্গীবাজারে এরপর একে এক করে চলে যায় জুয়া খেলার আসরে শুরু করে খেলা, খেলার আসর থেকে জায়গা বিশেষে রয়েছে তাদের লোকজন। এই লোকজন খেলার কাছে যাওয়ার প্রয়োজন নাই তাদের উপর দায়িত্ব রয়েছে যদি পুলিশ আসে ফোনের মাধ্যমে যেনো জানান দেয়।

সারাদিন তাস দিয়ে কয়েক রাউন্ড খেলা চলে, প্রতি রাউন্ড খেলার সময় লাগে ৫ থেকে ৭ মিনিট। রাউন্ড প্রতি ২ হাজার টাকা দিতে হয় খেলা পরিচালনা কমিটিকে বলে জানান এক জুয়াড়ী।
সূত্রে জানা গেছে, কাঁঠালডাঙ্গী হঠৎপাড়া গ্রামের তরিকুল নামে একজন মোটরসাইকৈল বন্ধক ও টেংরিয়া গ্রামের হুমায়ূন নামে এক যুবক ঘর র্নিমানের ইট বন্ধক দিয়ে জুয়া খেলায় অংস গ্রহণ করেছে বলে জানা গেছে।
অভিযোগ রয়েছে ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের দু-এক গ্রাম পুলিশের বিরুদ্ধে সে প্রতিদিন যায় পরিমান অনুযায়ী টাকা নিয়ে আসে।

স্থানীয় সচেতন ব্যাক্তিদের অভিযোগ, এভাবে দিন দিন জুয়া খেলা এলাকায় চলতে থাকলে গ্রামের যুবসমাজ ধংসের মুখে চলে যাবে।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here