হরিপুরে ৪৬৯৬০শিক্ষার্থীকে দেওয়া হবে বিনামূল্যে পাঠ্যপুস্তক

জে.ইতি হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় আগামী নতুন বছরের প্রথম দিনে ৪৬৯৬০ শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে বিনামূল্যে নতুন পাঠ্যপূস্তক ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, হরিপুর উপজেলায় মাধ্যমিক, সতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা সংযুক্ত দাখিল, দাখিল মাদ্রাসা, এস.এস.সি ভোকেশনাল সংযুক্ত ২২,০১০ জন শিক্ষার্থী পাবেন নতুন বই।
সরকারী প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যান, কিন্ডার গার্টেন, প্রতিবন্ধী, আদিবাসী এবং প্রাক-প্রাথমিক স্কুলের মধ্যে ২৪৭৫০ জন শিক্ষার্থী পাবেন ১২০৮৩৪ সেট নতুন পাঠ্যবই।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করবেন। পরের দিন উৎসবের মাধ্যমে সারাদেশের ন্যায়ে হরিপুর উপজেলায় শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে বিনা মূল্যে নতুন পাঠ্য বই।

উল্লেখ্য, ২০১০ সাল থেকে বর্তমান সরকার বছরের প্রথম দিন উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বিনা মূল্যে নতুন বই বিতরন করে আসছে। ওই বছর শিক্ষার্থী ছিল সারা বাংলাদেশে আড়াই কোটির মত। সে বছর প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীকে বিনা মূল্যে নতুন পাঠ্যবই দেওয়া হয়। ২০১৯ শিক্ষাবর্ষ পর্যন্ত অর্থাৎ গত ১০ বছরে বিনা মূল্যে বিতরন করা হয়েছে ২৯৬ কোটি ৭ লক্ষ ৮৯ হাজার ১৭২ টি নতুন পাঠ্য পুস্তক।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here