খোকসায় বিনা মূল্যে পাঠ্য বই বিতরণ

হুমায়ুন কবির:  ১লা জানুয়ারি বই উৎসবে সারাদেশর ন্যায় কুষ্টিয়া খোকসা উপজেলার প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব (বই বিতরণ) করা হয়েছে।
উপজেলার মধ্যমিকে প্রায় ১৩ হাজার শিক্ষার্থীদের মাঝে ২লক্ষ ১০ হাজার টি বই ও প্রাথমিকে ১৯ হাজার২ ৪৯ জন শিক্ষার্থীদের মাঝে ৯০ হাজার ৯৬৬ টি বই বিতরণ করা হয়।

উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া -৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোম সদর উদ্দিন খান। প্রাথমিক শিক্ষা অফিসার মির্জা গোলাম মোহাম্মদ বেগ মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক, সহ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বেতবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আক্তার, যুগ্ন সাধারন সম্পাদক আল মাছুম মোরশেদ শান্ত, জেলা পরিষদ সদস্য মুজাহিদুল ইসলাম বাবলু সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীগণ।
সকালে খোকসা জাননিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোমসপুর বালিকা বিদ্যালয়, সদর উদ্দিন খান মাদ্রাসা ও বালিকা বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় বই বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সদর উদ্দিন খান।

বেলা সাড়ে ১১ টার সময় কুষ্টিয়া -৪ আসনের সাংসদ ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ সরকারি মাধ্যমিক বিদ্যালয় খোকসা জানিপুর পাইলট বালিকা বিদ্যালয় ও ও ঈশ্বরদী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

বই উৎসবে প্রতিটা বিদ্যালয়ের শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদের মাঝে এক আনন্দের ইমেজ বিরাজ করছিল। বক্তারা ছোটকালের শিক্ষাজীবনের অভিজ্ঞতা তুলে ধরে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে উন্নত দেশ গড়তে শিক্ষার্থীদের সহায়ক ভূমিকা হিসেবে কাজ করবে।
পুঁথিগত বিদ্যার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে জীবনমান উন্নয়নের জন্য প্রতিটা শিক্ষার্থীদের কাছে আহ্বান রাখেন বক্তারা।

Loading...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here